ইউটিউব এর নতুন ফিচার Handle । Custom Handle কি ?

 ইউটিউব এর নতুন ফিচার Handle । Custom Handle কি ?
হ্যালো বন্ধুরা আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আজকে আমরা  যা নিয়ে আলোচনা করবো তা হচ্ছে ইউটিউব এর নতুন ফিচার Handle নিয়ে ।

Youtube Handle 

আমরা কম বেশি সবাই জানি যে ইউটিউব আমাদের জন্য একটি নতুন ফিচার  দিয়েছে যার নাম হচ্ছে Handle ।এখন কথা হচ্ছে আমাদের মাঝে অনেকেই বুঝতে পারছি না যে এই Handle এর কাজ কি,বা Handle কি। যারা বুঝতে পারছেন না যে Handle কি তারা আমার এই পোস্ট ফলো করুন আমি আপনাদের বুঝিয়ে দিচ্ছি ।

Youtube  Handle এবং Youtube Custom Url মধ্যে পার্থক্য কি ?

Youtube Custom Url

আপনারা সবাই  নিশ্চয়ই Youtube Custom Url কি এইটা জানেন।খেয়াল করলে দেখতে পারবেন যে কিছুদিন আগে থেকে Channel এর লিং ক্লাইম করা যাচ্ছে না।অনেকেই জানেন না যে Youtube Custom Url কি। ইউটিউব এর Custom Url হচ্ছে ইউটিউব এর একটি ফিচার। এই ফিচার টি পেতে হলে আপনার ইউটিউব চ্যানেল  এ ১০০ Subscribers থাকতে হবে। 

আপনার চ্যানেলে যদি ১০০ অথবা এর থেকে বেশি Subscribers থাকে তাহলে আপনি ইউটিউব এর এই Custom Url এর ফিচার টি উপভোগ করতে পারবেন  বা এই ফিচারটি কাজে লাগাতে পারবেন । ১০০ Subscribers থাকলে আপনি আপনার ইউটিউব চ্যানেল কাস্টমাইজ  করতে যাবেন ,সেখানে  দেখতে পারবেন যে Claim Custom URL এই রকম একটা লেখা আছে সেই যায়গায় ক্লিক করে আপনি আপনার পছন্দ মতো আপনার ইউটিউব চ্যানেল এর url নিজের পছন্দ মতো দিতে পারবেন।

আমরা অনেকি জানি যে ইউটিউব কিছুদিন আগে এই Custom URL এর অপশনটি তুলে নিয়েছে,এখন আপনারা হাজার চেষ্টা করেও  আগের নিয়মে আপনাদের ইউটিউব চ্যানেল এ কাস্টম url দিতে পারবেন না।কারন ইউটিউব এই ফিচারটি বন্ধ করে দিয়েছে।

 Youtube Custom Handle

ইউটিউব Custom URL এর ফিচারটি সরিয়ে নিয়েছেন এতে আপনারা কেও টেনশন করার কিছু নেই,কারন ইউটিউব Custom URL এর পরির্বতে Custom Handle  এই ফিচারটি দিয়েছে।এই কাস্টম Custom Handle এর অনেক গুলা ভালো দিক রয়েছে।আপনি চাইলে আপনার Custom Handle প্রথম ১৫ দিন এর মধ্যে যত ইচ্ছে তত বার চেইঞ্জ করতে পারবেন।এবং আরো অনেক গুলা ভালো দিক রয়েছে।

এই Custom Handle এবং Custom URL দুইটা প্রায় একই। ইউটিউব আমাদের জন্য কয় দিন পর পর নতুন নতুন ফিচার নিয়ে আসে,যেমন আগে কিন্তু  Youtube Shorts ভিডিও থেকে ইনকাম করা যেতো না।ইউটিউব কিছুদিন আগে এই ফিচারটি নিয়ে আসছে এখন আপনি চাইলে Youtube Shorts ভিডিও থেকে ইনকাম করা যায় এর জন্য আপনার চ্যানেল  এ লাস্ট এক মাসে ১০ মিলিয়ন ভিউস থাকলে আপনি  Youtube Shorts ভিডিও চ্যানেল  এ মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন এবং আপনার চ্যানেল  এ সবকিছু ঠিক থাকলে আপনি মনিটাইজেশন পেয়েও যেতে পারেন।

Post a Comment

Previous Post Next Post

Smartwatch

Random Products